কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত জেনে নিন

 

প্রিয় পাঠক কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় এই বিষয়ে অনেকের জানা নেই।তাই আমি আজকে আপনাদেরকে জানাবো কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয়।আপনার ও যদি এমন প্রশ্ন জানার আগ্রহ থাকে তাহলে আমার এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন ত চলুন কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত জেনে নেওয়া যাক।

কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত

এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন ব্যাংক লোন পাওয়ার উপায়,প্রবাসী কল্যাণ ব্যাংক লোন অনলাইন আবেদন এবং প্রবাসী কল্যাণ ব্যাংক কোথায় আছে।তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইলো।

পেজ সূচিপত্রঃকোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত জেনে নিন

কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয়

প্রিয় পাঠক আমাদের অনেকের বিদেশে যাওয়া স্বপ্ন থাকে।আপনার কাছে ভিসা থাকার পরেও আপনি টাকার জন্য বিদেশে যেতে পারছেন না কিংবা নিজের ভিটি মাটি বিক্রি করে ঐ টাকা দিয়ে বিদেশে যেতে হয়।তবে আপনাদের মাঝে অনেকেরই হয়তো জানা নেই বিদেশে যাওয়ার জন্য প্রভাসি কল্যাণ ব্যাংক লোন দিয়ে থাকে।তাই আমি আজকে আপনাদের জানাবো কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয়।বন্ধুরা আপনাদের সুবিধার ক্ষেত্রে নিচে তালিকা আকারে তুলে ধরা হলো কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয়
  • মার্কেন্টাইল ব্যাংক
  • প্রবাসী কল্যাণ ব্যাংক
  • কর্মসংস্থান ব্যাংক
  • অগ্রণী ব্যাংক
  • সোনালি ব্যাংক
  • জনতা ব্যাংক
  • ব্রাক ব্যাংক
উপরুক্ত ব্যংক গুলো থেকে আপনি বিদেশে যাওয়ার জন্য লোন নিতে পারবেন।তবে কিছু নিয়মকানুন রয়েছে।আপনি সে নিময় অনুযায়ী লোন নিতে পারবেন। এসব ব্যাংক থেকে আপনি সর্বনিম্ন ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৩ লক্ষ টাকা পর্যন্ত লোন নিতে পারবেন।

প্রবাসী কল্যাণ ব্যাংক লোন

প্রিয় পাঠক আপনি বিদেশে যাবেন।আপনার ভিসা হাতে পেয়েছেন।তবে দরিদ্র পরিবারে কারণে বিদেশে যাবার জন্য যে পরিমাণ টাকার প্রয়োজন সে পরিমাণ টাকা আপনার নেই।এমন সময়ে অনেকে আছে সুদ এর ওপরে টাকা তুলে বিদেশে যায়।আবার অনেক সময় দেখা যায় বাড়ী ভিটা বিক্রি করে সে টাকা দিয়ে বিদেশে যায়।তবে সে তাদের এটা জানা নেই হয়তো যে বিদেশে যাওয়ার জন্য প্রবাসী কল্যাণ ব্যাংক বিদেশে যাওয়ার জন্য লোন দিয়ে থাকে।প্রবাসী কল্যাণ ব্যাংক হলো সেই ব্যাংক।যেখান থেকে আপনি বিদেশে যাওয়ার জন্য লোন নিতে পারবেন।

ব্যাংক লোন পাওয়ার উপায়

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত।এবার আপনাদের জানাবো ব্যাংক লোন পাওয়ার উপায়।ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক ব্যাংক লোন পাওয়ার উপায়।আমাদের চলতি জীবনে চলার পথে অনেক সময় হঠাৎ করে অনেক বেশি পরিমাণ টাকার প্রয়োজন হয়।আবার বিদেশে যাওয়া জন্য ভিশা হাতে পেয়ে টাকার কারণে বিদেশে যাওয়া বাধা হয়ে যায়।আর সে সময় বড় আকারে লোন নেওয়ার জন্য আমাদের ব্যাংকে থেকে লোন নিতে হয়।কিন্ত অনেকের সঠিক জানা নেই ব্যাংক লোন পাওয়ার উপায়।
ব্যাংক এ লোন আপনি দুই ভাবে নিতে পারেন একটি হলো সিকিউরড এর আরেকটি হলো আনসিকিউরড।সিকিউরড লোন হলো আপনি ব্যাংকে থেকে যে পরিমাণ টাকা নিবেন সে পরিমাণ আপনার সম্পদ ব্যাংক এর কাছে বন্দক রাখতে হবে।পরে আপনি যদি ব্যাংক এর টাকা পরিশোধ করতে পারেন তখন ব্যাংক বন্দকমুক্ত করে দিবে।আনসিকিউরড লোন হলো ব্যাংক থেকে লোন দেওয়ার সময় গ্রাহকের তথ্য নিয়ে থাকে।

বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক

বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক এ বিষয়ে অনেকের জানা নেই।তাই আমি আজকে আপনাদের জানাবো।বিনা জামানতে দেশের বড় ব্যবসায়ী,ক্ষুদ্র ব্যবসায়ী,চাকরি জীবি যেকোনো লোক সর্বচ্চো ২৫ লক্ষ টাকা লোন তুলতে পারবেন।ত এবার চলুন জেনে নি বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক।বর্তমানে বাংলাদেশে কর্মসংস্থা ব্যাংক,প্রবাসী কল্যাণ ব্যাংক,প্রাইম ব্যাংক,জনতা ব্যাংক,ন্যাশনাল ব্যাংক সহ অনেক সরকারি বেসরকারি ব্যাংক বিনা জামানতে ঋণ দেয়।তবে কিছু নিয়ম রয়েছে।তার ভেতরে হলো যে লোন নিবে তার বয়স ১৮ বছর হতে হবে।তাকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

প্রবাসী কল্যাণ ব্যাংক লোন নিয়ম

প্রিয় পাঠক আপানরা এতক্ষণ পড়ছিলেন কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত।এবার আপনাদের জানাবো প্রবাসী কল্যাণ ব্যাংক লোন নিয়ম।যে ব্যাক্তি লোন নিবেন তার ব্যাক্তিগত ভিসার দুই কপি ফটোকপি ও মোবাইল নাম্বার প্রদান করতে হবে।আপনার অনুপস্থিতে ব্যাংক এর লোন পরিশোধ করতে পারবে এমন একজনকে দায়িত্ব নিতে হবে। আবেদনকারীর জামিনদারের প্রত্যেকের দুই কপি করে ছবি থাকতে হবে।
ভোটার আইডি কার্ড এর ফটোকপি, বর্তমান তাদের ঠিকানা, স্থায়ী ঠিকানা পৌরসভা/ইউনিয়ন পরিষদের সার্টিফিকেট এর ফটোকপি থাকতে হবে। ঋণ গ্রহণ কালে কর্মীকে সঞ্চয়ী হিসাব খুলতে হবে। এর মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে। জামিনদারের একটি ব্যাংক একাউন্টের চেক এর তিন পাতা এমআইসিআর চেক থাকতে হবে।

ইসলামী ব্যাংক লোন পদ্ধতি

আপনার অনেকে গুগলে সার্চ দিয়ে থাকেন ইসলামী ব্যাংক লোন পদ্ধতি।ইসলামি ব্যাংক থেকে আপনি খুব সহজে লোন নিতে পারবেন না। ত চলুন একটু জেনে নি ইসলামী ব্যাংক লোন পদ্ধতি।বাংলাদেশে যেসব ইসলামিক ব্যাংক রয়েছে তারা সুদ মুক্ত থাকতে চায়,তবে এটা বাস্তবে তেমন টা নয়।ইসলামিক ব্যাংক গুলো ইনভেস্ট করে।আপনি যদি একটি সাধারণ মানুষ হয়ে থাকেন।
তাহলে আপনি প্রথমে ইসলামিক ব্যাংক এ গেলে আপনাকে লোন দিবে না।তবে আপানাকে একটি বাজেট এর লিস্ট তাদের কে দেখাতে হবে।যেমন ধরুন আপনি একটি বড় বাড়ি করেছেন।সে বাড়ির আসবাব পত্র কেনা লাগবে এটার লিস্ট তাদের কে দিবেন।তখন তারা ইনভেস্ট করবে।

সহজ লোন বাংলাদেশ

প্রিয় পাঠক আপনারা অনেকে জানতে চান সহজ লোন বাংলাদেশ।নতুন বছরে আপনি যেকোনো সময়ে সোনালি ব্যাংক থেকে সর্বচ্চো ২০ লক্ষ টাকা লোন নিতে পারবেন।পার্সনাল বা ব্যাক্তিগত লোন নিতে পারবেন।আপনার যদি সোনলি ব্যাংকে থেকে লোন নিতে চান তাহলে সোনালি ব্যাংক এ আপনার একাউন্ট থাকতে হবে।তাহলে আপনি ব্যাংক থেকে লোন নেওয়ার জন্য আবেদন করতে পারবেন।

বুরো বাংলাদেশ এনজিও লোন পদ্ধতি

প্রিয় পাঠক আজকের আমার এই আর্টিকেল এর মূল আলচ্য বিষয় হলো কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত। এই বিষয়ে অপরে আলোচনা করছি।এবার আপনাদের জানাবো বুরো বাংলাদেশ এনজিও লোন পদ্ধতি।যারা টাকা ডিপিএস করে রাখতে চায় তারা বলে যে ব্যাংকে ডিপিএস এর লাভ অনেক কম দেয়।তবে বাংলাদেশে বুরো এনজিও এরা ডিপি এস এ লাভ এর হারটা অনেক বেশি।

প্রবাসী কল্যাণ ব্যাংক লোন অনলাইন আবেদন 

প্রিয় পাঠক উপরে আমরা জেনেছি কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত।তবে অনেকের জানা নেই প্রবাসী কল্যাণ ব্যাংক লোন অনলাইন আবেদন করার নিময়। তাই আমি আজকে আপনাদের জানাবো প্রবাসী কল্যাণ ব্যাংক লোন অনলাইন আবেদন করার নিয়ম।আপনি বিদেশে যাবার জন্য ব্যাংকে থেকে যেহেতু টাকা লোন নিবেন সেহেতু আপনাকে লোন নেওয়ার জন্য সেখানে আবেদন করতে হবে।আবেদন করার জন্য কিছু কাগজ তাদের কাছে জমা দিতে হবে।আপনাকে ভিসার ফটো কফি দিতে হবে।আপনার স্মার্ট কার্ড টা থাকতে হবে।সেখানে ফরমটা পূরণ করে আবেদন করতে পারবেন।

প্রবাসী কল্যাণ ব্যাংক কোথায় আছে

প্রিয় বন্ধুরা আপনারা অনেক ভালো মতো বুঝতে পেরেছেন কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত.তবে আমাদের এটা জানতে হবে প্রবাসী কল্যাণ ব্যাংক কোথায় আছে। তাই আমি আজকে আপনাদের জানাবো প্রবাসী কল্যাণ ব্যাংক কোথায় আছে।বাংলাদেশের অনেক স্থানে প্রবাসী কল্যাণ ব্যাংক আছে।তার ভেতরে কিছু ব্যাংকের নাম এবং কোথায় রয়েছে তা একটু জানাবো।
  • ঢাকা ইস্কাটন গার্ডেন রোডে
  • কাকরাইল শাখা,ঢাকা
  • টাঙ্গাইল শাখা,ঢাকা
  • ফরিদপুর শাখা,রঘুনন্দপুর
এছাড়া বাংলাদেশের প্রায় সব জেলাতে প্রবাসী কল্যাণ ব্যাংক আছে।

শেষকথা-কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত জেনে নিন

প্রিয় পাঠক আমার আজকের এই আর্টিকেল এর মূল আলচ্য বিষয় হলো কোন কোন ব্যাংক প্রবাসী লোন দেয় বিস্তারিত।আশা করছি আমার আজকের এই পোস্ট টি পড়ে আপনার অনেক উপকার আসবে।আমার এই আর্টিকেলটি যদি আপনার ভালো লাগে তাহলে আপনার বন্ধুর কাছে শেয়ার করতে পারেন।

আমার এই ওয়েবসাইডে প্রতিদিন তথ্য প্রযুক্তি,লাইফ স্টাইল,শিক্ষা,স্বাস্থ-চিকিৎসা ও ইসলামিক বিষয় নিয়ে বাংলা ব্লগ পোস্ট বা আর্টিকেল আপনাদের কাছে প্রকাশ করি।এতক্ষণ আমার এই পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।           

Leave a Comment