টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে তা জেনে নিন

প্রিয় পাঠক আপনি কি টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে জানতে চাচ্ছেন।তাহলে আমার আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।আমার আজকের এই আর্টিকেল এর মূল বিষয় হচ্ছে টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে।ত চলুন কথা না বাড়িয়ে ঝটপট জেনে নেওয়া যাক টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে এ সম্পর্কে বিস্তারিত।

টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে তা জেনে নিন

আরো জানতে পারবেন চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা এবং লবণ দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে তা সম্পূর্ণ জানতে আমার এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

পেজসূচিপত্রঃটুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে

টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট

প্রিয় পাঠক আপনারা অনেকেই গুগলে সার্চ দিয়ে থাকেন টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে।তাই আমি আজকে আপনাদের কাছে এই আর্টিকেল এর মার্ধ্যমে জানাবো টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে।ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার উপায়।সকালে ঘুম থেকে উঠে প্রসাব দিয়ে আপনি প্রেগনেন্সি টেস্ট করতে পারেন।
আবার দিনের বেলাতে অনেকক্ষণ প্রসাব না করে তা ধরে রেখে আপনি প্রেগনেন্সি টেস্ট করতে পারেন।এটার রেজাল্ট ৯০% সঠিক জানতে পারবেন।ত চলুন এবার জেনেনি টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার নিয়ম।প্রথমে আপনি একটি প্লাস্টিকের বাটি নিবেন।তার পরে বাটিতে সকাল বেলা ঘুম থেকে উঠে যে প্রসাব হয় তা কিছু পরিমাণ নিন।এবার সে বাটিতে রাখা প্রসাবের সাথে টুথপেস্ট মিশিয়ে নিন।
প্রসাব আর টুথপেস্ট মিশানোর পরে সাদা টুথপেস্ট নিলে আপনার বাটিতে থাকা প্রসাবের রং ঘুলাটে এবং তার ভেতরে আপনি ফেনা দেখতে পারবেন।প্রিয় পাঠক পরীক্ষা করে আপনার ও যদি এমন হয় তাহলে আপনি বুঝে নিবেন আপনার সন্তান হওয়ার সম্ভবা।আশা করি বুঝতে পেরেছেন টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার উপায়।

চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা

আপনাদের অনেকের জানা নেই চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা করা যায় কি না।তাই আমি আজকে আপনাদের সে বিষয়ে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করবো।ত চলুন এক পলকে জেনে নেওয়া যাক চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা করা হয় কিভাবে।আমাদের সবার বাড়িতে চিনি সবসময় থাকে।তাই প্রায় সব মেয়েরাই এই চিনি দিয়ে চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা করে চায়। এই পরীক্ষা করার জন্য আপনার প্রয়োজন হবে।এক চা চামচ চিনি,একটি প্লাস্টিকের পাত্র এবং সকালের সর্বপ্রথম প্রসাব।
পরীক্ষা করার নিয়ম হলো প্রথমে আপনি প্লাস্টিকের পাত্রে এক চা চামচ চিনি নিবেন।তার সাথে সকালের প্রথম প্রসাব এক চা চামচ নিবেন।পাত্রের চিনির ভেতরে প্রসাবটি ঢেলে দিন।যদি দেখেন পাত্রের ভেতরের চিনি গুলো জমাট বাধতে শুরু করেছে।তাহলে বুঝে নিবেন আপনি গর্ভবতী হতে চলেছেন।আর যদি পাত্রের চিনি গুলো জমাট না বাধে তাহলে আপনি গর্ভবতী নন।আশা করি বুঝতে পেরেছেন চিনি দিয়ে গর্ভবতী পরীক্ষা নিয়ম।

লবণ দিয়ে প্রেগনেন্সি টেস্ট

আপনারা অনেকেই চান বাড়িতে বসে কিভাবে প্রেগন্যান্সি টেস্ট করা যায়।তবে তার সঠিক তথ্য তারা জানতে পারে না।আপনি কি জানেন লবণ দিয়ে প্রেগনেন্সি টেস্ট করা যায়। কি ? অবাক হচ্ছে।অবাক হবার কিছু নেই।আমার এই আর্টিকেলে আপনাদের জন্য জানাবো কিভাবে আপনি লবণ দিয়ে প্রেগনেন্সি টেস্ট করবেন।ত আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক লবণ দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার উপায় গুলো।পরীক্ষা করার জন্য প্রয়োজন একটি কাচের গ্লাস,এক চা চামচ লবণ এবং সকালের প্রথম প্রসাব।পরীক্ষা করার নিয়ম প্রথমে আপনি একটি কাচের গ্লাস নিবেন।
তারপরে গ্লাসে এক চা চামচ লবণ নিবেন তার সাথে সকালের প্রথম প্রসাব নিবেন।তারপরে আপনি তিন মিনিটের মতো অপেক্ষা করুন।তিন মিনিট পর যদি গ্লাসে দেখতে পান সাদা ক্রিম এর মতো জমাট বাধা তৈরি হবে।পরীক্ষা করে আপনার ও যদি এমনটা দেখা যায় তাহলে বুঝে নিবেন আপনি প্রেগনেন্সি।আর যদি পরীক্ষা করার পর গ্লাসের ভেতরে সাদা অংশ হয়ে জমাট না বাদে তাহলে আপনি প্রেগনেন্সি নন।আশা করি আপনি বুঝতে পেরেছেন লবণ দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার নিয়ম গুলো।

কাঠি দিয়ে প্রেগনেন্সি টেস্ট

অনেকে মেয়েরা বাড়িতে বসে গুগলে সার্চ করে থাকে কাঠি দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার উপায়।তবে তারা সঠিক তথ্য সব সময় পাই না।আবার অনেকের জানা নেই যে কাঠি দিয়ে প্রেগনেন্সি টেস্ট কিভাবে করে।তাই আমি আজকে আপনাদের জানাবো কাঠি দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার উপায় গুলো।ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক কাঠি দিয়ে প্রেগনেন্সি টেস্ট উপায়।
আপনি যে কোনো ফার্মেসির দোকানে এই প্রেগনেন্সি টেস্ট করার জন্য কাঠি পাবেন।আপনি এই কিট বা কাঠির সাথে ২টা জিনিস পাবেন একটি হলো ডপার আর একটি হলো পরীক্ষা করার কাঠি।ত পরীক্ষা করার জন্য মাসিক মিস যে মাসে হবে তখন আপনি সকালের প্রথম প্রসাব ডাপারের মাধ্যমে তুলে নিবেন।তারপর সে কাঠিতে আপনি প্রসাব ঢেলে দিবেন।তারপর আপনি ৫ মিনিট অপেক্ষা করুন।
অপেক্ষা পর আপনি কাঠিতে যদি ২টা দাগ দেখতে পান।তাহলে মনে করবেন।আপনি প্রেগনেন্সি।আর কাঠিতে যদি একটি দাগ দেখতে পান।তাহলে মনে করবেন আপনি প্রেগনেন্সি নন।আর যদি কাঠিতে কোনো দাগ দেখতে না পান।তাহলে মনে করবেন আপনার পরীক্ষা করার নিয়মটি ভুল হয়েছে।প্রিয় পাঠক আশা করি বুঝতে পেরেছেন কাঠি দিয়ে প্রেগনেন্সি টেস্ট করার নিয়ম।

ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়

প্রিয় পাঠক আপনাদের অনেকের মনে প্রশ্ন ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায়।তাই আপনার সে প্রশ্ন দূর করতে আমি আজকে আপনাদের জানাবো ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় কি।তাই আপনি যদি মনযোগ সহকারে আমার আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়েন তাহলে আপনি ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় জানতে পারেবেন।ত আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় গুলো।
আপনি সকালের প্রথম প্রসাবের সাথে টুথপেস্ট,চিনি,লবণ মিশিয়ে ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করতে পারবেন।আর পরীক্ষা করার নিয়ম গুলো আমার এই পোস্ট এর প্রথমের দিকে খুব ভালো মতো আপনাদের কাছে বিস্তারিত আলোচনা করা হয়েছে।প্রিয় পাঠক আপনি তার ভেতরে যে কোনো একটি পদ্ধতি অবল্বন করতে পারেন।আশা করি ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট করার উপায় সম্পর্কে বুঝতে পেরেছেন।

শেষকথা-টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে

প্রিয় পাঠক আপনারা এতক্ষণ পড়ছিলেন টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে।আশা করি আমার এই আর্টকেলটি পড়ে আপনি টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে তা সম্পর্কে অনেক ভালো মতো বুঝতে পেরেছেন।আপনার যদি এই আর্টিকেলটি ভালো লাগে।তাহলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন।আর যদি নতুন কোনো তথ্য বা নতুন কোনো বিষয়ে জানতে চান।
তাহলে আমাদের কমেন্ট এর মার্ধ্যমে আপনি জানাতে পারেন।কেননা আমার এই ওয়েবসাইডে প্রতিদিন তথ্য প্রযুক্তি,লাইফ স্টাইল,শিক্ষা,স্বাস্থ্য-চিকিৎসা।আইন কানুন,প্রভাসি তথ্য ও ইসলামিক বিষয় নিয়ে বাংলা ব্লগ পোস্ট বা আর্টিকেল লেখা হয়।এতক্ষণ আমার আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

1 thought on “টুথপেস্ট দিয়ে প্রেগনেন্সি টেস্ট করে কিভাবে তা জেনে নিন”

Leave a Comment