পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ জেনে নিন কিভাবে

 

প্রিয় পাঠক আপনারা অনেকেই জানতে চেয়েছেন পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ এ সম্পর্কে বিস্তারিত। তাই আমি আজকে আপনাদের জানাবো পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ বিস্তারিত।আর আপনিও যদি পর্তুগালে রয়েছে তবে কিভাবে পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ এ সম্পর্কে আপনার ধারণা নেই।তাহালে আমার আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ জেনে নিন কিভাবে
আরো অনেকের হয়তো জানা নেই পর্তুগাল যেতে কত টাকা লাগে এবং বাংলাদেশ থেকে পর্তুগাল যাওয়ার নিয়ম তাদের জন্য বলছি আমার আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়লে আপনি এই সব বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইল।

পেজ সূচিপত্রঃপর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ জেনে নিন কিভাবে

পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ

পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ কিভাবে তা আমি এখন আপনাদের জানাবো।ত বন্ধুরা পর্তুগালে নাগরিকত্ব পাওয়ার জন্য পর্তুগালে মা বাবা যে কোনো একজন পর্তুগালে নাগরিক হলে আপনি পর্তুগালে নাগরিকত্ব লাভ করবেন।তারপর রয়েছে আপনি পর্তুগালে যাবেন।সেখানে আপনার স্থায়ী ভাবে এক বছর থাকেন।তারপর এখানে এসে আপনার যদি বাচ্চা হয় তাহলে পর্তুগীজ হবে।বিবাহ সূত্র আপনি যদি পর্তুগালে কোনো নাগরিককে বিবাহ করেন।
তাহলে আপনি তিন বছরের জন্য নাগরিক হতে পারবেন।আপনি বাইরের যেকোনো দেশ থেকে এসে বৈধ ভাবে ৫ বছর থাকার পরে।আপনি পর্তুগালে নাগরিক এর জন্য আবেদন করতে পারবেন।পর্তুগিজ এর কেউ যদি আপনাকে দত্তক নেই।তাহলে আপনি সেখানের পর্তুগিজ এর নাগরিক হতে পারবেন।তবে এর ভেতরে সব চেয়ে ভালো একটি

পর্তুগাল ওয়ার্ক পারমিট ভিসা

প্রিয় পাঠক আমার আজকের আর্টিকেল এর মূল বিষয় হলো পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ জেনে নিন কিভাবে।এবার আপনাদের জানবো পর্তুগাল ওয়ার্ক পারমিট ভিসা করার উপায়।ত চলুন একটু বিস্তারিত।আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসা নিতে চান তাহলে আপনি দুই ধরণের ওয়ার্ক পারমিট রয়েছে।তার মর্ধ্যে একটি হলো শর্ট র্টাম ওয়ার্ক পারমিট।
আর আরেকটি হলো লং র্টাম ওয়ার্ক পারমিট।তাছাড়া বর্তমানে আরো ছয়টি সেক্টরে পর্তুগাল এ যেতে পারবেন ওর্য়াক পারমিট ছাড়া।তবে বাংলাদেশের সরকারের সাথে পর্তুগালের সরকারের তেমন কোনো চুক্তি নেই।প্রতি বছরে বাংলাদেশ থেকে পর্তুগালে সরকারি ভাবে এত লোক যাবে এমন কোনো চুক্তি নেই। তবে ওয়ার্ক পারমিট ভিসার নিয়ে কিছু এজেন্ট ব্যাক্তিগত ভাবে পর্তুগালে নিয়ে যায়।
বাংলাতে যাদের বলা হয় দালাল।সেজন্য আপনাদের কে জানায় যেহেতু এখানে সরকারি ভাবে কোনো চুক্তি নেই পর্তুগালে যাবার জন্য।সেহেতু আপনি পর্তুগালে আশার জন্য লেনদেন টা একটু ঠিক মতো দেখবেন।যেন আপনি না ঠগেন।শর্ট র্টাম এর মেয়াদ হলো ১ বছরের নিচে।আর লং র্টাম ওয়ার্ক পারমিট ভিসার মেয়াদ হলো ১ বছরের বেশি।

পর্তুগাল যেতে কত টাকা লাগে

আপনারা অনেকে গুগলে সার্চ দিয়ে থাকেন পর্তুগাল যেতে কত টাকা লাগে।তাই আমি আজকে আপনাদের জানাবো পর্তুগাল যেতে কত টাকা লাগে।ত চলুন জেনে নেওয়া যাক।তবে তার আগে আপনাকে জানতে হবে আপনি কোন ভিসাতে জাবেন পর্তুগালে।আপনি যদি স্টটুডেন্ট ভিসা নিয়ে পর্তুগাল এ জেতে চান তাহলে আপনার তিন থেকে চার লক্ষ টাকা লাগবে।যেহেতু এখানে সরকারি ভাবে কোনো চুক্তি নেই।সে কারণে এখনে একজন নয় আরেক জন।এক দালাল নয় আরেক দালাল এমন করে অনেক টাকা ব্যয় হয়ে যায়।তবে সাধারণ ভাবে ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগে।

পর্তুগাল ভিসা আবেদন

প্রিয় পাঠক আপনাদের প্রথমে বলেছি বাংলাদেশ থেকে পর্তুগালে যাবার জন্য সরকারি ভাবে কোনো চুক্তি নেই।তাই আপনাকে হয় দালার এর মার্ধ্যমে যেতে হবে।তা বাদে আপনি পড়া শোনার জন্য পর্তুগালে যেতে পারেন। সেখানে আপনি অনলাইনে গিয়ে আপনি ভিসার জন্য আবেদন করতে পারেন।ধরুণ আপনি একটি ইউনিভার্সিটিতে ভর্তি হবন।তাহলে আপনি তাদের ওয়েবসাইডে গিয়ে ভিসার জন্য আবেদন করতে পারেন।অনলাইনে আবেদন করলে আপনার কোনো দালারে কাছে টাকা দিতে হবে না।আপনি সরাসরি তাদের কাছে দিতে পারবেন।

বাংলাদেশ থেকে পর্তুগাল যাওয়ার নিয়ম 

আপাদের অনেকে বিভিন্ন কাজের জন্য কিংবা ভ্রমণের জন্য পর্তুগাল এ জেতে চান তবে আপনাদের জানা নেই বাংলাদেশ থেকে পর্তুগাল যাওয়ার নিয়ম।তাই আমি আজকে আপনাদের জানবো বাংলাদেশ থেকে পর্তুগাল যাওয়ার নিয়ম।আপনাদের কে বলেছি পর্তুগাল এ যাওয়ার জন্য সরকারি ভাবে তেমন চুক্তি নেই।তাই আপনি তাদের সাথে যোগাযোগ করতে পারেন।যারা ব্যক্তিগত ভাবে পর্তুগালে নিয়ে যায়।এক কথা বলা যায় আপনি এজেন্ট বা দালালের মার্ধ্যমে পর্তগাল এ যেতে পারেন।

শেষকথা-পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ জেনে নিন কিভাবে

প্রিয় পাঠক আমার আজকের আর্টিকেল এর মূল আলোচ্য বিষয় হলো পর্তুগালে নাগরিকত্ব পাওয়া খুবই সহজ জেনে নিন কিভাবে এ সম্পর্কে বিস্তারিত।আশা করছি আমার আজকের এই আর্টিকেলটি পড়ে আপনার উপকারে আসবে।আমার এই আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন।আর নতুন কোনো বিষয়ে যদি আপনার জানার প্রয়োজন থাকে।
তাহলে কমেন্ট এর মার্ধ্যমে জানাতে পারেন।সে বিষয় নিয়ে আপনাদের কাছে নতুন একটি আর্টিকেল নিয়ে আসবো।কেননা আমার এই ওয়েবসাইডে প্রতিদিন তথ্য প্রযুক্তি,লাইফ স্টাইল,শিক্ষা,স্বাস্থ-চিকিৎসা,প্রবাসি তথ্য ও ইসলামিক বিষয় নিয়ে বাংলা আর্টিকেল ব্লগ পোস্ট লিখা হয়।এতক্ষণ আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Comment