লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত জানুন

প্রিয় পাঠক আপনি কি লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আমার আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। আমার আজকের আর্টিকেলের মূল আলোচ্য বিষয় হলো লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত। তো আর কথা না বাড়িয়ে চলুন জেনে নেওয়া যাক লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত।

লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত জানুন
আপনি এ পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আরো জানতে পারবেন লেবার পেইনের লক্ষণ এবং প্রসব বেদনা শুরু হওয়ার দোয়া সম্পর্কে বিস্তারিত। তাই শেষ পর্যন্ত পড়ার জন্য অনুরোধ রইল।

পেজ সূচিপত্রঃলেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত

লেবার পেইন উঠানোর উপায়

প্রিয় পাঠক আপনারা অনেকেই গুগলে সার্চ দিয়ে যাবেন লেবার পেইন উঠানোর উপায় গুলো জানার জন্য। তাই আমি আজকে আপনাদের জানাবো লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত। সাধারণত গর্ভাবস্থায় ৩৯ থেকে ৪০ সপ্তাহের মধ্যে সন্তান হওয়ার ডেট থাকে। তবে অনেকের এই সময়ে লিভার পেন উঠে না জন্য তাদের সন্ধান হবে দেরি হয়।তাই লেভার পেন উঠানোর জন্য আপনাকে কিছু টিপস অবলম্বন করতে হবে।
গর্ভাবস্থায় প্রথম তিন মাস আনারস খাওয়া ক্ষতিকর হলেও আপনার যখন সন্তান হওয়ার ডেট থাকে তখন আপনি যদি আনারস খান তাহলে আপনার খুব তাড়াতাড়ি লেবার পেন উঠাতে সাহায্য করবে। আনারসের রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন যা বাচ্চা দানের মুখ খুলতে সাহায্য করে।এর জন্য আপনার সন্তান কোন বাধা ছাড়াই ভালো মত বাচ্চা হতে সাহায্য করে।তারপরে আপনি রসুন খেতে পারেন প্রতিদিন সকালে ২ থেকে ৩ দানা।
এই রসুন আপনার লেবার পেইন উঠাতে সাহায্য করে। আপনি খেজুর খেতে পারেন গর্ভাবস্থায় ৯ মাসের থেকে শুরু করে আপনি যদি নিয়মিত খেজুর খান তাহলে লেবার পেইন উঠাতে সাহায্য করবে। অপরদিকে বাচ্চা হবার সময় সার্ভিস নিজে থেকেই খুলে যায়। আশা করি বুঝতে পেরেছেন লেবার পেইন উঠানোর উপায় গুলো।

লেবার পেইন কেমন হয়

যারা নতুন প্রেগন্যান্ট তাদের ভেতরে অনেকেই জানেনা লেবার পেইন কেমন হয়। তাই তারা অনেক সময় হালকা পেইনে মনে করে যে এটাই লেবার পেইন।অপর দিকে অনেকের গর্ভাবস্থায় জানার ইচ্ছে লেবার পেইন কেমন হয় কিংবা কিভাবে সে বুঝতে পারবে এই পেইন হলো লেবার পেইন।তাই আমি আজকে আপনাদেরকে জানাবো লেবার পেইন কেমন হয় বিস্তারিত।সাধারণত অবস্থায় ৩০ সপ্তাহের পর থেকে হালকা করে পেইন ওঠে।
তবে তা লেবার পেইন নয়।লেবার পেইন ওঠে সাধারণত ৩৭ সপ্তাহের পর থেকে।পেইন টা ওঠে প্রথমে কোমড় থেকে তারপর তলপেটের দিকে চলে যায়। এই পেইনের সাথে তার পেটটা বা তার জরায়ুটা শক্ত হচ্ছে।তার পেটে হাত দিলে সে অনুভোব করতে পারবে তার পেটটা শক্ত হচ্ছে।যখন ব্যথাটা ছেড়ে দেয় তখন পেইনটা চলে যায়।একটা লেবার পেইনে প্রথমে এমনটা দিয়ে শুরু হবে।
প্রথমের দিকে পেইনটা আধা ঘন্টাতে ২ বার আর পেইনটা খুব অল্প সময়ের হয়।ধীরে ধীরে এই পেইনটা ঘন ঘন দেখা দিবে আর পেইনের সময়টা বারতে থাকবে।সবশেষে যখন ১০ মিনিটের ভেতরে ২ থেকে ৩ বার পেইন উঠবে তখন আপনি ডেলিভারির জন্য হাসপাতালে যাবেন।আশা করি বুঝতে পেরেছেন লেবার পেইন কেমন হয়।

লেবার পেইনের লক্ষণ

লেবার পেইনের লক্ষণ যাদের জানা নেই।তাদের জন্য আমার আজকের এই আর্টিকেল এ আলোচনা করবো লেবার পেইনের লক্ষণ নিয়ে।ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক লেবার পেইনের লক্ষণ গুলো।সাধারণত কোমড় থেকে তল পেটে চলে আসে তারপরে পায়ের দিকে চলে যায়।এমন করে ব্যথাটা আস্তে বাড়তে থাকে।
প্রথমে আপনার ব্যথা দেরিতে আসতে পারে আর আলকা সময় পেইন উঠতে পারে।এমন করে দেখা যাবে আপনার ব্যথাটা আস্তে বাড়ছে এবং ১০ মিনিটের ভেতরে ২ বার কি ৩ বার এর মতো পেইন উঠছে।এটায় হলো লেবার পেইনের লক্ষণ।মনে রাখবেন আপনার যদি লেবার পেইন দেখা যায় তাহলে অতিদ্রুত আপনি হাসপাতালে যাবেন।

প্রসব বেদনা শুরু হওয়ার দোয়া

প্রিয় পাঠক আপনাদের ভেতরে অনেকে গুগলে সার্চ দিয়ে থাকেন প্রসব বেদনা শুরু হওয়ার দোয়া জানার জন্য।তাদের জন্য আমার এই পোস্টটি। ত চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক প্রসব বেদনা শুরু হওয়ার দোয়া।আমারা যদি যেকোনো বিপদে পড়ি তাহলে দোয়া ইঊনুস পড়লে আল্লাহর রহমতে তা ঠিক হয়ে যাবে ইনশাআল্লাহ।তা বাদে আপনি এস্তেকফার পড়তে পারেন।তাহলে আপনার প্রসব বেদনা শুরু হওয়া কিংবা যেকোনো বিপদ থেকে রেহায় পাবেন ইনশাআল্লাহ।আশা করি বুঝতে পেরেছেন প্রসব বেদনা শুরু হওয়ার দোয়া।আপনি শুধু আল্লাহর ওপরে বিশ্বাস রাখবেন।

শেষকথা-লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত 

প্রিয় পাঠক এতক্ষণ আপনি পড়ছিলেন লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত। আশা করছি আমার আজকের এই আর্টিকেলটি পড়ে আপনি লেবার পেইন উঠানোর উপায় বিস্তারিত খুব ভালো মতো বুঝতে পেরেছেন।এই আর্টিকেলটি আপনার ভালো লাগলে আপনার বন্ধুদের কাছে শেয়ার করতে পারেন।আর নতুন কোনো বিষয়ে তথ্য জানতে চাইলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।
আমার এই ওয়েবসাইটে প্রতিদিন তথ্য প্রযুক্তি,লাইফ স্টাইল,শিক্ষা,স্বাস্থ্য-চিকিৎসা,আইন কানুন,প্রবাসি তথ্য ও ইসলামিক বিষয় নিয়ে বাংলা ব্লগ পোস্ট বা আর্টিকেল লেখা হয়। এতক্ষণ আমার এই পোস্টটি পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

1 thought on “লেবার পেইন উঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত জানুন”

Leave a Comment